মাশরাফি বিন মর্তুজা মন্ত্রী হচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মন্ত্রী হচ্ছেন । তাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হতে পারে বলে একটি সূত্র জানায়। তবে পূর্ণমন্ত্রী না প্রতিমন্ত্রী নাকি উপমন্ত্রী দেয়া হচ্ছে সে বিষয়টি নিশ্চিত করতে পারেনি ওই সূত্র। মাশরাফি এখন বিশ্বকাপে ব্যস্ত। দেশে ফেরার পর তিনি ক্রিকেটকে বিদায় জানাবেন বলে মনে করা হচ্ছে। জানা গেছে, মন্ত্রী পরিষদের আকার বাড়ছে, হতে পারে রদবদলও।

কিছুদিন ধরে এমন গুঞ্জন বাতাশে ভাসছে। প্রথম দিকে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে মন্ত্রী করার দাবিও উঠেছিল, তবে চলতি বিশ্বকাপ ক্রিকেটের কারণে তাকে মন্ত্রীত্বের দায়িত্ব দেয়া হয়নি বলে মনে করা হয়। পুনরায় মন্ত্রী সভার রদবদল এবং আকার বড় হওয়ার গুঞ্জন ওঠার পর নাম আসে মাশরাফি বিন মর্তুজার। প্রধানমন্ত্রী চীন সফর শেষে দেশে ফিরলেই মন্ত্রী পরিষদ রদবদল এবং নতুনমুখ দেখা যাবে বলে জানা গেছে।

মাশরাফি বিন মর্তুজার ঘনিষ্ট একটি সূত্র মতে, মাশরাফি বিন মর্তুজাকে বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হতে পারে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাকি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন এ ব্যাপারে। তবে পূর্ণমন্ত্রী না প্রতিমন্ত্রী নাকি উপমন্ত্রী দেয়া হচ্ছে সে বিষয়টি নিশ্চিত করতে পারেনি ওই সূত্র।

মন্ত্রী পরিষদের আকার বাড়া নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন সফর শেষে দেশে ফিরলে এ বিষয়ে জানা যাবে। তিনি বলেন, ‘মন্ত্রী পরিষদ কিছুটা শাফল-রিশাফল হতে পারে। কিছু পদ পদবী খালি আছে এগুলো পূরণ হতে পারে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর